রাস্তা দেবে খালে; ঝুঁকিতে স্কুল

খুলনা-পটুয়াখালী আঞ্চলিক সড়কের দেবে যাওয়া একাংশ-বরিশাল নিউজ

খুলনা-পটুয়াখালী আঞ্চলিক সড়কের দেবে যাওয়া একাংশ-বরিশাল নিউজ

মোঃ সাকিবুজ্জামান সবুর ।। ঝালকাঠির কাঠালিয়ায় খুলনা-পটুয়াখালী আঞ্চলিক সড়কের অনেক স্থানে ভেঙ্গে ও দেবে গিয়ে রাস্তা খালে বিলীন হয়ে গেছে। ঐ সড়কের বিনাপানি-কচুয়া অংশের বিনাপনি জিরো পয়েন্ট থেকে সরোয়ার ইঞ্জিনিয়ার বাড়ির সামনের ব্রীজ পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তার এ অবস্থা হয়েছে। বিশেষ করে বিনাপানি ষ্টীল ব্রিজ থেকে কাঠালিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের সম্মূখভাগে ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে।
এছাড়া গত কয়েকদিনের জোয়ারের পানি অস্বাভাবিক বৃদ্ধি ও স্রোতের তোড়ে বিদ্যালয়ের সামনের প্রায় ৩/৪শ মিটার পাকা রাস্তার এক-তৃতাংশ খালে বিলীন হয়ে গেছে এবং একাধিকস্থানে বড় আকারে ফাটল ধরেছে। এতে কাঠালিয়া প্রতিবন্ধী বিদ্যালয়টি হুমকির মুখে রয়েছে। ভাঙ্গনরোধে দ্রুত ব্যবস্থা না নেয়া হলে যে কোন মূর্হূতে পটুয়াখালী-ভান্ডারিয়া-বিনাপানি-কচুয়া-বেতাগী-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কে যান চলাচল ব্যবস্থা বন্ধ হয়ে যাবে। এই সড়ক দিয়ে খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরিশাল, পটুয়াখালী, কুয়াকাটা ও বরগুনা জেলার শতশত লোকজন ও বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে।

কাঠালিয়া প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. শহীদুল আলম জানান, ”দক্ষিণাঞ্চলের ছয়টি জেলার যাতায়ত সহজতর করতে ২০১৬-২০১৭ অর্থ বছরে খুলনা-পটুয়াখালীর গুর্বত্বপূর্ণ এ সড়কের বিনাপানি থেকে কচুয়া ফেরিঘাট পর্যন্ত পাঁচ কিলোমিটার সংস্কার করা হয়। এক বছর না যেতেই সড়কের অনেক স্থান দেবে ও ভেঙ্গে খালে চলে গেছে। বিশেষ করে কাঠালিয়া প্রতিবন্ধী বিদ্যালয় সমনা রাস্তা ও ষ্টীল ব্রিজ এলাকায় ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। জরুরী ভিত্তিতে ভাঙ্গনরোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি ।”
ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শেখ কাবিলের সাথে যোগাযোগ করা হলে ভাঙ্গন কবলিত ও দেবে যাওয়া স্থানগুলো পরির্দশন করে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস।

বরিশাল নিউজ/সবুর

Comments

comments

২০১৮-০৯-০২T১৭:৪২:২৮+০০:০০ রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮ ৫:৪২ অপরাহ্ণ|