মেয়র প্রার্থীতা ফিরে পেলেন ঝুনু

মেয়র পদে জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী বশির আহম্মেদ ঝুনু

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী বশির আহম্মেদ ঝুনু প্রার্থীতা ফিরে পেয়েছেন। গত ১ জুলাই যাচাই-বাছাইকালে তার মনোনয়নপত্র বাতিল করেন রির্টানিং অফিসার মুজিবুর রহমান। বিভাগীয় কমিশনারের কাছে আপীলেও বাতিল হয় বশির আহম্মেদ ঝুনুর মনোনয়নপত্র । তিনি ৯ জুলাই হাইকোর্টে রিট করেন। ১২ জুলাই বিকালে প্রার্থীতা ফিরে পাওয়ার আদেশের রায়ের কপি হাতে পান ঝুনু। বরিশাল নির্বাচন কমিশনে হাইকোর্টের আদেশ কপি পৌঁছে দিয়েছেন ঝুনু। একইসঙ্গে তিনি ‘হরিণ’ প্রতীক পেয়েছেন।
জাপা বরিশাল সদর উপজেলার সভাপতি ও জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক ঝুনু বলেন, রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের দেওয়া আদেশের বিরুদ্ধে আমি হাইকোর্টে রিট করেছিলাম। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও মোহাম্মদ ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ বুধবার ১১ জুলাই বরিশাল বিভাগীয় কমিশনারকে আমার প্রার্থীতা ফিরে পাওয়ার আদেশ বাস্তবায়নের নির্দেশ দেন।
এছাড়াও এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান নির্বাচন কমিশনার, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, বরিশাল জেলা প্রশাসক ও বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়।
বৃহস্পতিবার (১২ জুলাই) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার একেএম ফখরুল ইসলাম স্বাক্ষরিত নোটিস থেকে এ তথ্য জানা যায়।
তার প্রার্থীতা ফিরে পাওয়ায় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত জন।
মেয়র পদে আটজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এরমধ্যে হেফাজত ইসলামের প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
বরিশাল নিউজ/এমএম হাসান

Comments

comments

২০১৮-০৭-১৫T২৩:১২:২১+০০:০০ বৃহস্পতিবার, জুলাই ১২, ২০১৮ ১১:০২ অপরাহ্ণ|